পঞ্চপান্ডবের দিন শেষ; এক পান্ডবের বাংলাদেশ!!!



বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বুধবার প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে বাদ দিয়ে আগামী মাসে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রিমিয়ার অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বে 15 সদস্যের দল ঘোষণা করেছে।


এই দলটি আগামী মাসে পাকিস্তানের সাথে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড সফর করবে। ত্রিদেশীয় সিরিজটি বিশ্বকাপের পূর্বসূরি হিসেবে কাজ করবে।


গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের আসরে টাইগারদের নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ, ইদানীং খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে, বিশেষ করে তার কম স্ট্রাইক রেটের কারণে তার লীন প্যাচের জন্য নিরীক্ষণের মধ্যে এসেছেন।

এটাও জানা গেছে যে এশিয়া কাপে একটি হতাশাজনক প্রদর্শনের পর থেকে ক্রিকেটার টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের অনুগ্রহ থেকে ছিটকে পড়েছিলেন, যেখানে বাংলাদেশ এই মাসের শুরুতে একটিও জয় নিবন্ধন না করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল।



"আমাদের টি-টোয়েন্টি পরামর্শদাতা [শ্রীধরন শ্রীরাম] আমাদের আগামী এক বছরের জন্য একটি পরিকল্পনা দিয়েছেন। সেই পরিকল্পনা অনুযায়ী আমরা ভিন্ন পথে এগুচ্ছি। এবং আমরা টিম ম্যানেজমেন্টের সকল সদস্যের সাথে আলোচনা করে মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়েছি," বিসিবি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আজ মিরপুরে সংবাদ সম্মেলনে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করার সময় একথা জানান।


মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি ক্যারিয়ারের এটি শেষ কিনা জানতে চাইলে, মিনহাজুল এবং বাশার উভয়েই আপাতদৃষ্টিতে সন্দিহান ছিল বাশার শেষ পর্যন্ত বলেছিল: "সময়ই বলে দেবে। একজন খেলোয়াড় যতক্ষণ পর্যন্ত ফরম্যাট থেকে অবসর না নেন ততক্ষণ পর্যন্ত ফিরে আসার সুযোগ থাকবে। "


তবে, তারকা ওপেনার লিটন দাস, উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান, এবং পেসার হাসান মাহমুদ -- যাদের সবাই ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে বাদ পড়েছিলেন -- বিশ্বকাপের জন্য দলে ডাকা হয়েছে।