সাকিব ফেরায় শক্তি বেড়েছে বাংলাদেশ দলের | After all Shakib Al Hasan Come Back to Play | Ekushe Net News

 

সাকিব আল হাসানকে নিয়ে পরিকল্পনা করা আছে, দিমুথ করুনারত্নে তা আগেই জানিয়েছিলেন। সেই সাকিব চট্টগ্রাম টেস্ট না খেলার উপক্রম হয়েছিল। তাতে হয়ত খানিক স্বস্তি পেয়েছিল লঙ্কানরা। তবে টেস্টের আগের দিন স্বস্তি উবে গেছে।



সাকিব না খেললে বড় সুবিধা হত  -করুনারত্নে 

করোনা থেকে সেরে উঠে দ্রুতই মাঠে ফিরেছেন বাংলাদেশি অলরাউন্ডার। এমনকি চট্টগ্রাম টেস্ট না খেলারও কোনো কারণ এখন নেই। লঙ্কান অধিনায়ক করুনারত্নের কণ্ঠে তাই সহজ স্বীকারোক্তি- সাকিব না থাকলে বড় সুবিধা হত।


তিনি বলেন, ‘এখানে যখন আসি তখন তো বাংলাদেশের স্কোয়াডটা জানতাম। সেখানে সাকিব ছিল। স্বভাবতই তার ব্যাপারে আমরা প্রস্তুতি নিয়েছি। তাই সে করোনা সারিয়ে খেলতে এলেও আমাদের ভিন্ন কিছু করতে হচ্ছে না। তবে সাকিব না খেললে আমাদের জন্য বড় সুবিধা হত। সে যেহেতু খেলছে, আমরাও এটার জন্য প্রস্তুত আছি।

লঙ্কান স্কোয়াডের সাথে এবার আছেন নাভিদ নেওয়াজ, যিনি দলটির ব্যাটিং কোচের ভূমিকা পালন করছেন। এই নাভিদ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন দীর্ঘদিন। জিতিয়েছেন বিশ্বকাপও। নাভিদের তাই বাংলাদেশ ভালোভাবেই চেনা।

করুনারত্নের আশা, নাভিদের কাছ থেকে পাওয়া অভিজ্ঞতা কাজে লাগবে দলের। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য বড় এডভান্টেজ। কয়েক বছর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল নিয়ে নাভিদ নেওয়াজ কাজ করেছেন। এখানকার কন্ডিশন সম্পর্কে জানেন। তার কাছ থেকে আমরা ধারণা নিয়েছি। বিগত বছরের ফলাফল এখানে কাজ করবে না। আমাদের প্রথম বল থেকে পঞ্চম দিন পর্যন্ত ভালো খেলতে হবে।’