জানুন সুইস ব্যংক কি ? কোথায় এই ব্যাংক | What & Where is Swiss Bank | Ekushe News




আপনি জানেন কি সুইস ব্যাংক কি ? কোথায় এই ব্যাংক ? নাকি আদো ছবির মতোই কাল্পনিক ? 

“সুইস ব্যাংক” আপনি হলিউড বা বলিউডের একটি ক্রাইম-থ্রিলার মুভি দেখছেন। এক দুর্নীতিবাজ রাজনীতিবিদ জনগণের টাকা আত্মসাৎ করে সেগুলো তার সুইস ব্যাংক অ্যাকাউন্টে রেখে দিয়েছে। অন্যদিকে ছবির নায়ক, যিনি নিজে একজন পুলিশ অফিসার, তিনি চেষ্টা করে যাচ্ছেন সেই রাজনীতিবিদকে কালো টাকা সমেত পাকড়াও করার জন্য। কিন্তু সুইস ব্যাংকে রাখার কারণে কেউ সহজে পৌঁছাতে পারছে না সেই টাকার কাছে! এখন আপনার মথায় প্রশ্ন আসতে পারে।



এই সুইস ব্যাংকটি কোথায় অবস্থিত? আর কী এমন ব্যাংক যে এত চেষ্টা করেও টাকার হদিস পাওয়া যাচ্ছে না? সিনেমা আর পত্রিকায় তো শুধু অপরাধী আর দুর্নীতিবাজদেরকে দেখি এই সুইস ব্যাংকটিতে টাকা রাখতে। এই ব্যাংক কি আসলেই অপরাধীদের ব্যাংক? তাহলে এই ব্যাংক বন্ধ করে দেয়া হয় না কেন?



আপনার প্রশ্নের উত্তর হলোঃ " হ্যাঁ " বাস্তবেই সুইস ব্যাংক আছে ও তা সাধারণত সুইজারল্যান্ড -এ অবস্থিত। এটা এমনি এক ব্যাংক যে কোন একাউন্টধারী ব্যাক্তির তথ্য এখানে পুরোপুরি ভাবে গোপন থাকে কত রাখলো, কি রাখলো এ নিয়ে কেউ জানতে পারবে না শুধু মাত্র ব্যাংক কর্তৃপক্ষ ও একাউন্টধারী ছাড়া। এই তথ্য গোপনিয়তা রক্ষাই এই ব্যাংকের আইন । আর এই ব্যাংকে একাউন্ট করতে হলে আপনাকে পেরুতে হবে কয়েকটি ধাপ ।

আরো বিস্তারিত জানতে ভিডিও -