মাইক্রোসফ্ট ও মেটাভার্স !! আসছে নতুন কিছু ! Microsoft Reveals Activision Purchase for $68.7 Billion as an Approach to the Metaverse

 



মাইক্রোসফ্ট, সফ্টওয়্যার বেহেমথ, আজ ঘোষণা করেছে যে এটি অ্যাক্টিভিশন ব্লিজার্ড, গেমিং জগতের অন্যতম বৃহত্তম গেম বিকাশকারী এবং প্রকাশক অর্জনের জন্য একটি চুক্তি সম্পন্ন করেছে। $68.7 বিলিয়ন মূল্যের সমস্ত নগদ লেনদেন জড়িত এই চুক্তিটি "কল অফ ডিউটি," "ক্যান্ডি ক্রাশ," "ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট," এবং "ডায়াবলো" এর মত গুরুত্বপূর্ণ ফ্র্যাঞ্চাইজির মালিকানা দেবে মাইক্রোসফটকে। কোম্পানিটিও উল্লেখ করেছে যে এই অধিগ্রহণটি মেটাভার্সের জন্য বিল্ডিং ব্লক সরবরাহ করবে।


মাইক্রোসফ্ট, বিশ্বের শীর্ষস্থানীয় সফ্টওয়্যার কোম্পানিগুলির মধ্যে একটি, অ্যাক্টিভিশন ব্লিজার্ড অধিগ্রহণের ঘোষণা করেছে, সারা বিশ্বে 10,000 টিরও বেশি কর্মী সহ একটি গেম-উন্নয়নকারী সংস্থা৷ জারি করা একটি প্রেস রিলিজ অনুসারে, এই চুক্তিতে $68.7 বিলিয়ন লেনদেন জড়িত থাকবে, যা কোম্পানির দ্বারা তৈরি এই ধরণের সবচেয়ে বড় ক্রয়। ক্রয় সম্পর্কে, মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা বলেছেন:


গেমিংয়ের একটি নতুন যুগের সূচনা করতে আমরা বিশ্ব-মানের সামগ্রী, সম্প্রদায় এবং ক্লাউডে গভীরভাবে বিনিয়োগ করছি যা খেলোয়াড় এবং নির্মাতাদের প্রথমে রাখে এবং গেমিংকে নিরাপদ, অন্তর্ভুক্তিমূলক এবং সবার জন্য অ্যাক্সেসযোগ্য করে তোলে।


ক্রয়টি মাইক্রোসফ্টকে "কল অফ ডিউটি," "ক্যান্ডি ক্রাশ," "ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট" এবং "ডায়াবলো" এর মতো বড় ফ্র্যাঞ্চাইজিগুলির নিয়ন্ত্রণ নিতে অনুমতি দেবে, যার একসাথে মাসিক 400 মিলিয়নেরও বেশি সক্রিয় খেলোয়াড় রয়েছে৷


নাদেলার জন্য, অ্যাক্টিভিশনের অধিগ্রহণ মাইক্রোসফ্ট এবং এর গেমিং পরিবেশের বৃদ্ধিকে ত্বরান্বিত করবে এবং মাইক্রোসফ্টের মেটাভার্স গ্রহণের জন্য বিল্ডিং ব্লক সরবরাহ করবে। এই সম্পর্কে, নাদেলা বলেছেন:


গেমিং হল আজকের সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে বিনোদনের সবচেয়ে গতিশীল এবং উত্তেজনাপূর্ণ বিভাগ এবং এটি মেটাভার্স প্ল্যাটফর্মের বিকাশে মুখ্য ভূমিকা পালন করবে।


যদিও কোম্পানি তার গেমিং বিভাগ বা এক্সবক্স পরিবেশের সাথে জড়িত মেটাভার্স সম্পর্কিত কোনো পদক্ষেপের ঘোষণা দেয়নি, নাদেলা এই বিষয়ে আরও উন্নয়নের ইঙ্গিত দিয়েছেন। যাইহোক, কোম্পানিটি মেশ আকারে অফিসের জন্য নিজস্ব মেটাভার্স নিয়ে কাজ করছে। মেশ মাইক্রোসফ্ট টিম ব্যবহার করা লোকেদের আরও নিমগ্ন এবং অংশগ্রহণমূলক অভিজ্ঞতার জন্য ভিডিও কনফারেন্স প্রতিস্থাপন করে অনলাইন অবতারদের সাথে মিটিং এবং চ্যাট করার অনুমতি দেবে।


অনেক ব্লকচেইন গেমিং কোম্পানি বিভিন্ন ফলাফলের সাথে মেটাভার্স নিয়ে তাদের মতামত উপস্থাপন করেছে। স্যান্ডবক্স, একটি মেটাভার্স গেম যাতে ব্যবহারকারীর তৈরি NFT's বৈশিষ্ট্য রয়েছে, হংকং-এর PWC সহ বিভিন্ন কোম্পানির মনোযোগ আকর্ষণ করেছে, যারা ইতিমধ্যেই প্ল্যাটফর্মে ভার্চুয়াল জমির প্লটে বিনিয়োগ করেছে। গেমটির পিছনে থাকা সংস্থা, অ্যানিমোকা ব্র্যান্ডস, সম্প্রতি তার ওয়েব3 প্রকল্পগুলিকে শক্তিশালী করতে এবং এর মেটাভার্স টেক তৈরি করতে $358 মিলিয়ন সংগ্রহ করেছে৷


মাইক্রোসফটের অ্যাক্টিভিশন ব্লিজার্ড কেনার বিষয়ে আপনি কী মনে করেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের বলুন।