Header Ads Widget

Responsive Advertisement

বিশ্বকাপ না জিতলেই কেউ বাজে খেলোয়াড় হয়ে যায় না | BPL Cricket News Update | Ekushe News

 

বিশ্বকাপ না জিতলেই কেউ বাজে খেলোয়াড় হয়ে যায় না, এমনি অভিমত দিলেন ভারতের সাবেক হেড কোচ ও ক্রিকেটার রবি শাস্ত্রী ।



Today BPL cricket News by Ekushe News


    নামের পাশেই একটি বিশ্বকাপ নেই, সে আবার কিংবদন্তি হয় কী করে? সাধারণ ক্রীড়াপ্রেমীদের এই একটা কথা সচরাচর বলতে শোনা যায়। আসলেই কি কিংবদন্তি বা বড়মাপের খেলোয়াড় হলে বিশ্বকাপ জিততেই হবে? ভারতের সাবেক হেড কোচ ও ক্রিকেটার রবি শাস্ত্রী এমন ধারণার সঙ্গে মোটেই একমত নন।

অস্ট্রেলিয়ার মাটিতে ব্যাক টু ব্যাক টেস্ট সিরিজ জয়সহ ভারতীয় দলের হেড কোচ হিসেবে ঈর্ষণীয় সব সাফল্য আছে রবি শাস্ত্রীর। কিন্তু তার অধীনে একটি বিশ্বকাপ জিততে পারেনি দল। তিনটি বিশ্বকাপের আসরে ফিরেছে খালি হাতে।

তার দলের খেলোয়াড়রা কেন ব্যর্থ এই এক জায়গায়? শাস্ত্রী এটাকে বড় অপ্রাপ্তি মনে করেন না। সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণের মতো বড় ক্রিকেটাররাও বিশ্বকাপ জেতেননি, মনে করিয়ে দিলেন শাস্ত্রী।

তার কথা, ‘গাঙ্গুলি, দ্রাবিড়, লক্ষ্মণ, রোহিতের মতো বড় খেলোয়াড়রা বিশ্বকাপ জেতেনি। তার মানে এটা নয় যে তারা খারাপ খেলোয়াড়। আমাদের মাত্র দুজন বিশ্বকাপজয়ী অধিনায়ক আছে। এমনকি (শচিন) টেন্ডুলকারও একটি বিশ্বকাপ জেতার আগে ছয়টিতে হেরেছিলেন।’

ওয়ানডে বিশ্বকাপ না জিতলেও রোহিতের নামের সঙ্গে অবশ্য একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। ২০০৭ সালে এই ফরমেটে প্রথম বিশ্বকাপটিই জিতেছিল ভারত।


তবে বিশ্বকাপ দিয়ে একজন খেলোয়াড়কে বিচার করাকেই ভুল মনে করেন শাস্ত্রী। তিনি বলেন-

 ‘বিশ্বকাপ দিয়েই কাউকে বিচার করা ঠিক না। কাউকে বিচার করা উচিত তার খেলা দিয়ে, খেলাটায় সে কেমনভাবে প্রতিনিধিত্ব করছে, এতে তার কতটা উদ্যম আছে এবং কত সময় ধরে খেলতে পারছে (এসব বিচার করা উচিত)।’