Header Ads Widget

Responsive Advertisement

নতুন বছর এর ধামাকা ১৮ জিবি র‌্যামের ফোন ! Asus ROG 5 Review

নতুন বছরে গেমারদের জন্য বাজারে এসেছে আসুসের নতুন ফোন। মডেল আসুস আরওজি ৫। এটি বিশ্বের প্রথম ফোন যেটাতে রয়েছে ১৮ জিবি র‌্যাম। মূলত গেমারদের কথা মাথায় রেখেই ফোনটি তৈরি করা হয়েছে।
আসুস আরওজি ফোন ৫ মডেলে দেওয়া হয়েছে স্যামসাং-বিল্ট ৬.৭৮ হসবে ফুল এইডি+ অ্যামোলেড ডিসপ্লে। রিফ্রেশ রেট ১৪৪ এইচজেড। টাচ স্যাম্পেলিং রেট ৩০০ এইচজেড। এছাড়া স্মার্টফোনটি দেওয়া হয়েছে পিএমওলেড মনোক্রম ডিসপ্লে। এর সঙ্গে ফোনের পিছনের দিকে কাস্টমাইজ়েবল অ্যানিমেশন দেখা যাবে। বিভিন্ন স্ট্যাটাস এবং অ্যালার্ট শো করবে।

ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮.৫জি এসওসি। সঙ্গে থাকছে ১৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম। এছাড়া ফোনটিতে দেওয়া হয়েছে ফ্রন্ট ফায়ারিং স্পিকার। যার মধ্যে রয়েছে ডুয়েল অ্য়ামপ্লিফায়ার টেকনোলজি। এছাড়াও দেওয়া হয়েছে একটি ৩.৫এমএম হেডফোন জ্যাক। ফোনটি থেকে পাওয়া যাবে হাই রেজ়লিউশন অডিয়ো প্লেব্যাক।

ফোনটিতে দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলের সনি ক্যামেরা। যার ডিওএফ ১.৮। রয়েছে সনির আইএমএক্স ৬৮৬ সেন্সর। এছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি আলট্রা উয়াইড ক্যামেরা এবং ৫ ম্যাগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।
সেলফির জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ২৪.৫ ম্যাগাপিক্সেলের ক্যামেরা। গেমারদের কথা মাথায় রেখে ৬ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটিতে ডুয়েল সিম সাপোর্ট করবে। দুটোই ন্যানো সিম। ফোনটিতে অ্যানড্রয়েড ১১ওএস রয়েছে। রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৮০২ সাপোর্ট করবে।