Header Ads Widget

Responsive Advertisement

কোক স্টুডিও এবার বাংলাদেশে | 'Coke Studio Bangla' Lunched in Bangladesh | Ekushe News

 অবশেষে বাংলাভাষী ও বাংলাদেশিদের জন্য যাত্রা শুরু করলো বিশ্বের আলোচিত সংগীত আসর কোক স্টুডিও। নতুন সংস্করণের নাম ‌‘কোক স্টুডিও বাংলা’।



আজ (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জমকালো আয়োজনে অনুষ্ঠানটি উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ এবং  তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।


‘কোক স্টুডিও বাংলা’ পৃষ্ঠপোষকতায় আছে বহুজাতিক প্রতিষ্ঠান কোকা কোলা। যার সমন্বয় করছে গ্রে ঢাকা।




উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, “আমরা একটি সংস্কৃতি ও সংগীতপ্রেমী জাতি। ‘৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত গান আমাদের জাতীয় জীবনের প্রধান মাইলফলক ও ঐতিহাসিক আন্দোলনগুলোর গুরুত্বপূর্ণ অংশ হয়ে থেকেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসে পৃথিবীর বাংলাভাষী মানুষের জন্য ‘কোক স্টুডিও বাংলা’ এটা চমৎকার উদ্যোগ বলে আমি মনে করি।”

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘গান গাইতে না জানলেও শুনতে অনেক ভালো লাগে। এতই ভালো লাগে যে তাহসান ভাইয়ের-অর্ণবের গান শুনতে রেকর্ডিংয়ের সময়েই স্টুডিওতে হাজির হয়েছিলাম। খুব গোছানো আয়োজন। প্রস্তুতি থেকেই ভীষণ অভিভূত হয়েছিলাম।’

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে জানান, তারা গানের মাধ্যমে বাংলাভাষী মানুষের ভালোবাসার কথাও তুলে ধরতে চান।

আজকের উদ্বোধনী অনুষ্ঠানে কোক স্টুডিও বাংলা প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’ প্রকাশিত হয়। পাশাপাশি ইউটিউবে এসেছে এই প্রমো ভিডিওটি। 

যাত্রার বার্তা দিয়ে করা ম্যাশাপ মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন অর্ণব, মমতাজ, কনা, মিজান, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মাশা ইসলাম, অনিমেষ রায়সহ অনেকে। সংগীত প্রযোজনা করেছেন শায়ান চৌধুরী অর্ণব।