চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেতৃত্বে পরিবর্তন, নতুন অধিনায়ক নাঈম | Chittagong Challengers New Captain Naeem | Cricket


চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের  নতুন অধিনায়ক নাঈম



বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের দ্বাদশ ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট সানরাইজার্স। এই ম্যাচে চট্টগ্রামের নেতৃত্বে এসেছে পরিবর্তন। 

আসর শুরুর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় মেহেদী হাসান মিরাজকে। তবে সিলেট সানরাইজার্সের বিপক্ষে শনিবারের (২৯ জানুয়ারি) ম্যাচে অধিনায়কের ভূমিকায় আছেন নাঈম ইসলাম, যিনি এর আগে সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন।


অভিজ্ঞ এই ক্রিকেটার টসের সময় জানান, নিজের পারফরম্যান্সে আরও বেশি মনোনিবেশ করতে মিরাজ নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ম্যানেজমেন্ট বিডিক্রিকটাইমকে জানায়, ‘চট্টগ্রামের প্রধান কোচ পল নিক্সনের চাওয়াতেই নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে নাঈমের কাঁধে। এক্ষেত্রে গুরুত্ব পেয়েছে নাঈমের অভিজ্ঞতা।’


নিক্সনকে অবশ্য আর প্রধান কোচের ভূমিকায় পাচ্ছে না চট্টগ্রাম। লিচেস্টারশায়ারের কোচ নিক্সন বিপিএলে পুরো আসরে কাজ করতে পারবেন না, সেই চুক্তি ছিল আগেই। তার অনুপস্থিতিতে দলের প্রধান কোচের ভূমিকা পালন করবেন পেস বোলিং কোচ শন টেইট।


যাওয়ার আগে নিক্সন জানিয়েছেন, মিরাজের জন্য নিজের পারফরম্যান্সের পাশাপাশি অধিনায়কত্বের চাপ নেওয়া একটু কঠিন হচ্ছে। মিরাজের সেরাটা বের করে আনার লক্ষ্যে তিনি নাঈমকে অধিনায়ক নিযুক্ত করে যান। এর আগে নিক্সনের হস্তক্ষেপেই চট্টগ্রামের অধিনায়ক করা হয় মিরাজকে।

মেহেদী হাসান মিরাজ। ছবি : চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

এই ম্যাচে চট্টগ্রাম একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে। টস হেরে ব্যাট করতে নামা দলটির একাদশে এসেছেন মৃত্যুঞ্জয় চৌধুরী, বাদ পড়েছেন শামীম হোসেন পাটোয়ারি। সিলেট খেলছে অপরিবর্তিত একাদশ নিয়েই।


একনজরে দুই দলের একাদশ

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

কেনার লুইস, সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, বেনি হাওয়েল, মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), নাঈম ইসলাম, উইল জ্যাকস, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, রেজাউর রহমান রাজা ও নাসুম আহমেদ।


সিলেট সানরাইজার্স

মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, আলাউদ্দিন বাবু, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, মুক্তার আলী, তাসকিন আহমেদ, লেন্ডল সিমন্স, কলিন ইনগ্রাম ও রবি বোপারা।